OTDC ট্যুর প্যাকেজ - odisha tourism guide - All package details

 OTDC - এর মোট ৫ টা ট্যুর প্যাকেজ আছে ,

উড়িষ্যা ট্যুরিসম ডেভেলপমেন্ট কর্পোরেশন বা OTDC - এর সব ট্যুর প্যাকেজ সম্বন্ধে বিস্তারিত তথ্য পাবেন এবং বাসে যাবেন না প্রাইভেট গাড়িতে যাবেন সেই প্রশ্নের উত্তর পেয়ে যাবেন । সম্পূর্ণ পড়ে দেখুন । 




OTDC - কোথায় ?
পুরী সী বিচের ধারে শ্রী চৈতন্য স্ট্যাচু থেকে কোলকাতার দিক মুখ করে হাটলে 4০০ মিটার দূরে লিকার কাউন্টারের সামনে  ওটিডিসি কাউন্টার  অফিসটি দেখতে পাবেন । স্বর্গদ্বার থেকে টোটো বা অটোতে মাত্র ২০ টাকা ভাড়া দিয়ে আপনি এখানে পৌছাতে পারবেন ।

OTDC - তে কি কি প্যাকেজ আছে ?

OTDC -এর মোট ৫ টা ট্যুর প্যাকেজ আছে , 
এর মধ্যে মেইন প্যাকেজ ট্যুর  - অর্থাৎ রামচন্ডি মন্দির , চন্দ্রভাগা বীচ , কোনার্ক সূর্য মন্দির , ধাউলিগিরি শান্তিস্তুপ , লিঙ্গরাজ মন্দির, উদয়গিরি , খন্ডগিরি , ও নন্দন কানন সবথেকে পপুলার । প্রতিদিন সকাল ৬টা ৩০ এ নির্দিষ্ট জায়গা থেকে বাস ছাড়ে । ভাড়া মাথাপিছু ৫৩৫/- টাকা

ট্যুর ২ - আলারনাথ মন্দির , দইখিয়া , চিল্কা হ্রদ , মিউজিয়াম , রাজহাঁস আইল্যান্ড
সকাল - ৭ টায় বাস ছাড়ে , বিকাল ৫ঃ৩০ এর মধ্যে ফেরত চলে আসে , ভাড়া মাথাপিছু ৩৮০/- টাকা

ট্যুর ৩ - পুরী থেকে রঘুরাজপুর ক্রাফট ভিলেজ ও সাক্ষী গোপাল 
সকাল ৮ টায় ছেড়ে ১০টায় ফেরত ভাড়া মাথাপিছু ২৭৫/- টাকা

ট্যুর ৪ - হাফ ডে ট্যুর , দিনে দুইবার হয় । রামচন্ডী মন্দির , চন্দ্রভাগা বীচ , সূর্য মন্দির , কোনারক মিউসিয়াম
১ম - সকাল ৭ টস থেকে দুপুর ১ টা , ২য় - দুপুর ২ টো থেকে সন্ধ্যা ৭ টা , ভাড়া মাথাপিছু ৩২৫/- টাকা

ট্যুর ৫ - শুধুমাত্র সোমবারে কালিজয় মন্দির ও সাইটসিন
সকাল ৬ঃ৩০ এ ছেড়ে রাত ৮ঃ৩০এ ফেরত , ভাড়া মাথাপিছু ৬৮৫/- টাকা





OTDC - র কি সুবিধা ও অসুবিধা ?
যদি আপনারা ২-৩ জন হন তাহলে বাসে করে ঘুরলে টাকাও বাঁচবে , রিল্যাক্সে ঘুরতেও পারবেন । এ.সি বাস , ব্যাক পুশ , কাজেই আপনারা বেশী লোক যেতে চাইলেও অসুবিধা নেই । সরকারী বাসে গেলে আপনি সব স্পটে অগ্রাধিকার পাবেন । কোনো দালাল চক্রের হাতে পড়তে হবে না । সব স্পটের জন্য বাসের টাইম নির্ধারিত , কাজেই একটু তাড়াহুড়ো হলেও আপনি নিশ্চিত ভাবে সব স্পট দেখতে পারবেন ।

এর সবথেকে বড় অসুবিধা হলো - কারনে অকারণে এদের চিল্কা ট্যুর কান্সেল হয়ে থাকে । কাজেই আগের দিন ফোন করে টিকিট কেটে রাখবেন ।

OTDC - র ফোন নাম্বার ও আশেপাশের হোটেল ?
এই হলো ফোন নাম্বার 9078885552 , 7325862731 , 7437977729 একবার কল করলে নাও তুলতে পারে , বেশ কয়েকবার ফোন করবেন । কোলকাতা অফিসের নাম্বার 03322493653  । OTDC - অফিসের সাথে লাগানো একটি প্রিমিয়াম হোটেল আছে এর নাম মাহোদাধি প্যালেস । ফোন করে খোঁজ নিতে পারেন বুকিং চলছে নাকি , পাশে একটা সুন্দর ফুড কোর্ট আছে , খুব দাম বেশী ।


এখন লাখ টাকার প্রশ্ন হলো , প্রাইভেট গাড়িতে ঘুরবেন না সরকারী বাসে ?
আমরা একবার বাসে করে ঘুরেছি , আর একবার প্রাইভেট গাড়িতে । দুটোর অভিজ্ঞতাই আপনাদের সাথে শেয়ার করছি ।প্রাইভেট গাড়িতে ভাবছেন স্বাধীনতা পাবেন ? সব পয়েন্ট গুলোতে ইচ্ছামত সময় নিয়ে ঘুরবেন ? বিশ্বাস করুন একেবারেই সম্ভব না । আপনি একটা জায়গাতেও যদি ১০ মিনিট দেরি করেন ড্রাইভার তখন আপনাকে কিছু বলবে না , পরে বলবে যে অমুক জায়গায় যাওয়ার সময় নেই । আমরা অনেক জায়গা মিস করেছি , তারপরে যদি ড্রাইভারের বলা হোটেলে না খেয়ে অন্য হোটেলে লাঞ্চ / টিফিন করেন তাহলে আপনার সাথে এত বাজে ব্যবহার করবে আপনি ভাবতেও পারবেন না । ওদিকে নন্দন কানন ৫ঃ৩০ এ বন্ধ হয় ওখানে ২ ঘন্টা হাতে নিয়ে যেতেই হবে । কাজেই সরকারী বাস অনেক অনেক ভালো । তবে ৪ জনের বেশী হলে গাড়িতে গেলে কিছুটা সাশ্রয় হতে পারে এই যা সুবিধা ।


পুরো লেখাটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ।

 You will get information about odisha tourism guide , This include OTDC ট্যুর প্যাকেজ , উড়িষ্যা বাস , OTDC contact number, OTDC all packages, OTDC puri location, otdc bus fare price , puri bus
OTDC ট্যুর প্যাকেজ - odisha tourism guide - All package details OTDC ট্যুর প্যাকেজ - odisha tourism guide - All package details Reviewed by Wisdom Apps on August 01, 2024 Rating: 5

No comments:

Powered by Blogger.